দেখা হবে
- ভোরের রবি ০৫-০৫-২০২৪

দেখা হবে আবার হয়ত তোমার আর আমার,
কোন এক শ্রাবণের মেঘলা বিকেলে
অথবা ঝাঁ ঝাঁ করা রোদ্দুর কোন এক দুপুরে।
হয়ত দেখা হবে বৈশাখী কালো ঝড়ে,
এমনও তো হতে পারে
তোমার আমার দেখা হবে খাঁ খাঁ করা কোন নদীর বালুচরে,
অথবা কোন এক পথে-ঘাটে-মাঠে-প্রান্তরে।
হয়ত দেখা হবে তোমার আমার
কোন এক যুদ্ধের ময়দানে, প্রতিপক্ষ হয়ে ঢাল তলোয়ার হাতে
দাঁড়াবো দুজন দুজনার সামনে।
জ্বালাময় চোখে, করুণ দৃষ্টিতে হয়ত থাকব তাকিয়ে দুজন,
হঠাৎ করবো আঘাত
দুজন দুজনকে,
দুজনই করবো লুট। তারপর হয়ে যাব নিঃস্ব।
তবুও দেখা হবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।